শুরুটা ভালো টাইগারদের

আহসান শামীমঃ ২০১৮ সালের শুরুটা ভালই হলো টাইগারদের, দেশের মাঠে ১৫ মাস পর ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচের নায়ক অলরাউন্ডার, বিশ্ব ক্রিকেটের বড় বিজ্ঞাপন, সাকিব আল হাসান । তিনি বল হাতে তিন উইকেট নেয়ার পর ব্যাট হাতে করেছেন ৩৭ রান। তছাড়া, অপরাজিত ৮৩ রানের ইনিংস খেলেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল।অনেক দিন পর অফ ফর্মে থাকা মুস্তাফিজও কিছুটা ছন্দ ফেরার গতিতে।পেসার ফিজের চোখ ধাঁধানো কোনো পারফরমেন্স না করলেও ইনজুরির পর ছন্দ হারিয়ে ফেলা মুস্তাফিজ জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে পুরো ১০ ওভার বল করেছেন।রান দিয়েছেন ২৯। ওভার প্রতি রান রেট ২.৯। মেডেনসহ বাঁহাতি কাটার মাস্টার ফিজ তুলে নেন ব্রেন্ডন টেলর ও মুজারাবানির উইকেট।

ক্রেমারের ভাষ্যমতে, ‘সে আসলেই ভালো বল করেছে। তার স্লোয়ার তো বোঝা বেশ কঠিন। আপনাকে এর জন্য অনেকটা সময় অপেক্ষা করতে হবে। তার সাধারণ স্টক ডেলিভারি থেকে এটা আলাদা। আজ সে ভালো জায়গায় বল করেছে। আমি জানি ইনজুরি থেকে ফেরার পর এটা বেশ ভালো প্রচেষ্টা। সে একজন বিশ্বমানের বোলার।’ প্রথম ওভারে সাকিবের  নেওয়া দুই উইকেটেই ম্যাচ থেকে ছিটকে গেছে জিম্বাবুয়ে। এমনটাই দাবী করছেন জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

সোমবারের ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে সাকিব বলেছেন কোনো পরিকল্পনা মাফিক বল না করলেও নতুন বলে উইকেট পেতে চেয়েছিলেন তিনি। তার ভাষায়,” না আসলে কোন প্ল্যান করে করা ছিল না। মুশফিক ভাইও আমার মনে হয় ভাল পিক করেছে কারন ডাউন দ্য লেগ যেকোন কিপারের জন্য কঠিন। আজকে উনার দিনটা ভাল ছিল, বেশ কিছু ক্যাচও ধরেছে। নতুন বলে উইকেট নেওয়া খুবই জরুরী ছিল কারণ এইসব উইকেটে যদি ব্যাটসম্যান সেট হয়ে যায় আর উইকেট হাতে থাকে তাইলে বড় শট খেলা সহজ হয়ে যায়।”

এবারে ত্রিদেশীয় সিরিজের তিন দেশের কোচের দায়িত্ব পালন করছেন , নিজ নিজ দেশের নাগরিক। বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলংকা আর শুক্রবার শ্রীলংকার বিপক্ষে লড়বে টাইগাররা ।

ছবিঃ ক্রিকইনফো