যৌথ প্রযোজনার বালিঘর

কলকাতার চলচ্চিত্র নির্মাতা অরিন্দম শীল এবার যৌথ প্রযোজনায় নির্মাণ করতে যাচ্ছেন ‘বালিঘর’ নামের চলচ্চিত্র। সিনেমাটি কলকাতার হয়ে প্রযোজনা করছে ‘নাথিং বিয়ণ্ড সিনেমা’ ও বাংলাদেশ থেকে ‘বেঙ্গল ক্রিয়েশন্স’।

আজ দুপুর ১২টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে দুই প্রযোজনা প্রতিষ্ঠান সমঞঝাতা চুক্তি স্বাক্ষর করে। সে অনুষ্ঠানেই ছবির নাম ঘোষণা করা হয়। পরিচালক জানান, ভারতের পশ্চিম বাংলার প্রখ্যাত প্রয়াত কথাশিল্পী সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের ‘ঢেউ আসে ঢেউ যায়’ উপন্যাসের কাহিনী অবলম্বনে নির্মিত হচ্ছে। সিনেমার চিত্রনাট্যও তিনি লিখেছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেঙ্গল ক্রিয়েশন্সের চেয়ারম্যান আবুল খায়ের লিটু, ব্যবস্থাপনা পরিচালক লুভা নাহিদ চৌধুরী, নন্দিত নির্মাতা মোরশেদুল ইসলাম, কলকাতার বিশিষ্ট শিল্পী পণ্ডিত বিক্রম ঘোষ, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, নওশাবা আহমেদ ও অভিনেতা আরেফিন শুভসহ আরও অনেকেই।

নিজের বক্তব্য রাখগে গিয়ে নির্মাতা অরিন্দম শীল তার পরিচালিত নয় নম্বর এই ছবিটির কলাকুশলীদের পরিচয় করিয়ে দেন। তিনি জানান ছবিটিতে বন্দনা চরিত্রে বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, মধুময় চরিত্রে আরেফিন শুভ ও জয়া চরিত্রে অভিনয় করবেন নওশাবা আহমেদ। কলকাতা থেকে দেখা যাবে আবির চট্টোপাধ্যায়, রাহুল ব্যানার্জি, পার্ণো মিত্র, অনির্বাণ ভট্টাচার্যকে। তারকাবহুল এই ছবির সংগীত যৌথ ভাবে পরিচালনা করবে বাংলাদেশের ‘চিরকূট’ ব্যান্ড ও   বিক্রম ঘোষ। ছবির গান গাইবেন পান্থ কানাই।

ছবির গল্পে দেখা যাবে দীর্ঘদিন পর দেখা হওয়া সাত বন্ধুর স্মৃতিচারণ, আবেগ, সম্পর্ক, আর তাদের মুখোশের আড়ালের কাহিনী। ছবিটির বেশীরভাগ শুটিং হবে বাংলাদেশের কক্সবাজার ও ঢাকায়। পাশাপাশি শান্তি নিকেতনেও চিত্রায়িত হবে কিছু দৃশ্য।

প্রসঙ্গত, ২০১৩ সালে নির্মিত কলকাতার অরিন্দম শীল পরিচালিত ‘আর্বত’ ছবিটি দিয়ে টালিগঞ্জের চলচ্চিত্রে যাত্রা শুরু করেন অভিনেত্রী জয়া আহসান।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্র ও ছবিঃ  ইন্টারনেট