হোয়াটসঅ্যাপে ইউটিউব

হোয়াটসঅ্যাপ করার সময় যদি ইউটিউব খুলে ভিডিও দেখতে চাই বা ইউটিউবে ভিডিও দেখার সময় হোয়াটসঅ্যাপ করতে চাই তাহলে আমাদের একটি অ্যাপ বন্ধ হয়ে যায়। কিন্তু এবার থেকে আপনাকে আর একটি বন্ধ করে আর অন্যটি চালু করতে হবেনা। হোয়াটসঅ্যাপ চালু রেখেই আপনি ইউটিউবে ভিডিও দেখতে পাবেন।

আইওএস ডিভাইসে অ্যাপের মধ্যেই ইউটিউব ভিডিও দেখতে নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ। আগে চ্যাটিং অ্যাপটিতে কোনও ইউটিউব লিঙ্ক পাঠানো হলে গ্রাহককে হোয়াটসঅ্যাপ থেকে বের হয়ে ইউটিউব অ্যাপে তা দেখতে হতো। আইওএস ডিভাইসের জন্য নতুন আপডেটে এবার হোয়াটসঅ্যাপেই ইউটিউব ভিডিও দেখা যাবে। সম্প্রতি হোয়াটস অ্যাপ সেটি আপডেট করেছে।

হোয়াটসঅ্যাপের মধ্যে একটি ভাসমান উইন্ডোতে ইউটিউব ভিডিওটি চালু হবে বলে জানানো হয়েছে। নতুন ফিচারটি পেতে আইওএস গ্রাহককে অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপ সংস্করণ ২.১৮.১১-তে আপডেট করার কথা জানানো হয়েছে। ইউজারকে পাঠানো ইউটিউব লিঙ্কে চাপলেই হোয়াটসঅ্যাপের মধ্যে ইউটিউব ভিডিও দেখা যাবে। আগে লিঙ্কে চাপলে ইউটিউব অ্যাপ চালু হতো।

এছাড়াও, নতুন হোয়াটসঅ্যাপে একই সঙ্গে ভিডিও স্ক্রিনিং এবং চ্যাট চালিয়ে যাওয়ার পরীক্ষা-নিরীক্ষাও চালাচ্ছে মার্ক জুকারবার্গের সংস্থা। তবে এই পরিষেবা এখন কেবলমাত্র আইফোন ব্যবহারকারীরাই পাবেন। অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ফোন ব্যবহারকারীরাও খুব শীঘ্রই এই পরিষেবা পাবেন।

সাইফ তনয় (টেক ব্লগার)
ছবিঃ গুগল