হার্ভের বিরুদ্ধে আবারো যৌন নিপীড়নের অভিযোগ

হলিউডের মুভি মুঘল হার্ভে ওয়েনেস্টাইনকে এবার অভিনেত্রী রোজ ম্যাকগোয়ান নোংরা এবং দানবীয় বলে আখ্যা দিয়েছেন।শুধু এটুকু অভিযোগ করেই ক্ষান্ত হননি এই অভিনেত্রী। ১৯৯৭ সালে তার ওপর যৌন আক্রমণ চালানোর ঘটনার বিশদ বিবরণও দিয়েছেন আমেরিকার গণমাধ্যমের কাছে।

ম্যাকগোয়ান ও ওয়েনেস্টাইন

এখন পর্যন্ত ওয়েসেস্টাইনের বিরুদ্ধে ৮০ জন নারী যৌন নির্যাতন ও হেনস্থার অভিযোগ এনেছেন। বিষয়গুলো দিয়ে নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস ও লন্ডনের পুলিশ তদন্ত করছে।

টেলিভিশনে ‘ব্রেভ’ নামে একটি অনুষ্ঠানে ম্যাকগোয়ান পরিষ্কার ভাষায় বলেছেন ১৯৯৭ সালে সানড্যান্স চলচ্চিত্র উৎসবের সময় নিজের হোটেল কক্ষে মিরাম্যাক্স ও ওয়েনেস্টিন কোম্পানীর সাবেক এই কর্ণধার তার ওপর যৌন নিপীড়ন চালান। ম্যাকগোয়ান তখন মাত্র ২৩ বছরের যুবতী। এক রাতে ওয়েনেস্টাইন তাকে ডেকে পাঠান নিজের ঘরে। ম্যাকগোয়ান ভেবেছিলেন কোনো মিটিংয়ের জন্য তাকে ডাকা হয়েছে। কিন্তু সেখানে তার জন্য অপেক্ষা করছিলো ভিন্ন এক ঘটনা। ওয়েনেস্টাইন জোর করে তার পোশাক খুলে নেয়। কিন্তু তখন কাঁদা ছাড়া তার আর কিছুই করার ছিলো না।

ম্যাকগোয়ান নিউইয়র্ক টাইমসের কাছেও একই কথা বলেন। তিনি বলেন, ঘটনাটা তিনি সহঅভিনেতা বেন অ্যাফ্লেককেও জানিয়েছিলেন। তারা তখন দু’জনে ‘ফ্যান্টম’ নামে ওয়েনেস্টাইন প্রযোজিত একটি সিনেমায় কাজ করছিলেন।

হার্ভে ওয়েনেস্টাইন অবশ্য এসব অভিযোগে আবারও পুরোপুরি অস্বীকার করেছেন।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্র ও ছবিঃ  ইয়াহু নিউজ