হাথুরোর অভিযোগ খারিজ

আহসান শামীম

চট্টগ্রাম টেষ্ট  ফলাফল শুন্য। ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।উইকেট থেকে তেমন কোন ফয়দা নিতে পারেননি বোলাররা। উপমহাদেশের উইকেট শুরুর দুই থেকে তিন দিন ব্যাটসম্যানদের পক্ষে কথা বলে।শেষের দুই দিন উইকেটে স্পিন ধরে। চট্টগ্রামে সেটা হয়নি।টেষ্টের পঞ্চম ও শেষ দিনেও উইকেট থেকে তেমন ফায়দা নিতে পারেনি বোলাররা। চিটাগংয়ের উইকেটের এই হাল দেখে চুপ থাকলেন না, টাইগারদের সাবেক ও শ্রীলঙ্কার বর্তমান কোচ চণ্ডিকা হাথুরুাসিংহ।

পিচের কন্ডিশন ইচ্ছা করেই বদলে ফেলা হয়েছে বলে অভিযোগ করছেন হাথুরা স্টেডিয়ামের চিফ কিউরেটর জাহিদ রেজা বাবুর বিরুদ্ধে ।চট্টগ্রাম  টেস্টের ম্যাচ রেফারি ও সাবেক অজি লিজেন্ড ডেভিড বুনের কাছে কয়েকদফা অভিযোগ করার পর হাথুরাসিংহের অভিযোগ খতিয়ে দেখা হলো।

পিচের কন্ডিশন বদলে ফেলার জন্য নাকি বিশেষ ঝাড়ু ব্যাবহার করেছেন প্রধান পিচ কিউরেটর এমন লিখিত অভিযোগ লঙ্কান হেড কোচের।অভিযোগের ভিত্তিতে কিউরেটর জাহিদ রেজা ম্যাচের প্রতিদিন উইকেটের পরিচর্যার রিপোর্ট ম্যাচ রেফারির কাছে জমা থাকায়, সেটা খতিয়ে দেখা হয়েছে।ম্যাচ রেফারি ডেভিড বুন অবশ্য রিপোর্ট দেখে সন্দেহজনক কিছুই পাননি।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আটে উঠে আসার দ্বারপ্রান্তে থাকা ,সাদা পোষাকে টাইগরা ৮ ফেব্রুয়ারি ঢাকায় লঙ্কানদের মোকাবিলা করবেন।ম্যাচ জয় বা ড্র এই দুই ফলাফলই ওয়েষ্ট ইন্ডিজকে পেছনে ফেলে টেস্ট র‍্যাঙ্কিংয়ে আটে পদন্নোতির হাতছানি তাদের সামনে। এমন টেষ্ট ম্যাচেও দলে থাকবেন না সাকিব।ডাক্তার জানিয়েছেন সাকিবের ব্যান্ডেজ খোলা হবে ১০ ফেব্রুয়ারি।এরপর চলবে পরর্বতী চিকিৎসা। সেক্ষেত্রে লঙ্কানদের বিপক্ষে টি টুয়েন্টি খেলাও সাকিবের জন্য অনিশ্চিত হয়ে যেতে পারে। চট্রগ্রামের মত ঢাকা টেষ্টেও অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাহমুদুল্লাহ রিয়াদ।ঢাকা টেষ্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছেন বিসিবি।চট্টগ্রাম টেষ্ট দলে থাকা সানজামুল আর রুবেলের পরির্বতন।দলে ঢুকেছেন রাব্বী আর সাব্বির।

ছবিঃ গুগল