শাওমি নিয়ে এলো স্মার্টফোন প্রিন্টার

চীনা নির্মাতা কোম্পানি শাওমি সরাসরি স্মার্টফোন থেকেই ছবি প্রিন্ট করার জন্য প্রিন্টার নিয়ে এলো। কম্প্যাক্ট , সুন্দর এবং পাওয়ারফুল এই প্রিন্টারটি অনায়াসে ব্যবহার করা যাবে। অন্যান্য ক্ষুদ্র প্রিন্টারের মতো এটি কালিবিহীন জিংক পেপার প্রযুক্তির নয়, বরং সরাসরি কালিকে বাষ্পে পরিণত করে কাজ করে। যার ফলে প্রিন্টারটি অন্যান্য ক্ষুদ্র প্রিন্টারের চেয়ে অনেক ভালোমানের ছবি উপহার দিতে সক্ষম।
প্রিন্টারটি পুরোটাই হাতে বা পকেটে রেখে দেয়া সম্ভব। এটি ৫ দশমিক ৪ সেন্টিমিটার বাই ৮ দশমিক ৬ সেন্টিমিটার সাইজে প্রিন্ট করতে সক্ষম। রেজুলেশনের দিক থেকেও এটি পিছিয়ে নেই। ৩০০ ডিপিআই রেজুলেশনে ছবি প্রিন্ট করতে সক্ষম এ ডিভাইস। ইঙ্কজেট প্রযুক্তির হওয়ায় ছবিগুলো সময়ের সঙ্গে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা নেই।

প্রিন্টারটি স্মার্টফোনের সঙ্গে ওয়াই-ফাইয়ের মাধ্যমে সংযুক্ত হবে। ছবি প্রিন্টের পাশাপাশি প্রতিটি ছবির সঙ্গে ভিডিও লিংক করে দিতে পারবে, ফলে ছবি দেখার সময় সেটি ফোনের অ্যাপে স্ক্যান করলে ভিডিও দেখা যাবে। ফিচারটি এর আগে পোলারয়েড প্রিন্টারে যুক্ত করা হয়েছিল। ডিভাইসটির মূল্যের ব্যাপারে কিছু জানা না গেলেও ২০০ ডলারের আশপাশে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সাইফ তনয় (টেক ব্লগার)
ছবিঃ গুগল