ঢাকার সিনেমায় মুমতাজ সরকার

বীরাঙ্গনা এবং যুদ্ধশিশুদের নিয়ে চলচ্চিত্র ‘মায়া দ্য লস্ট মাদার’। বাংলাদেশের খ্যাতিমান চিত্রশিল্পী জনাব শাহাবুদ্দিন আহমেদ এর চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করছেন নির্মাতা মাসুদ পথিক।

আগামী ১৪ ফেব্রুয়ারি রাজধানীর এলিফেন্ট রোডের ‘দীপনপুর’-এ চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হবে।টানা ৪০ দিনের শ্যুটিং চলবে রাজধানী ঢাকা ও নরসিংদীর রায়পুরায়।

চলচ্চিত্রটিতে অভিনয় করবেন ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার। সম্প্রতি কলকাতায় নির্মাতার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বিখ্যাত যাদুকর পিসি সরকারকন্যা মুমতাজ।

এই পর্যন্ত হিন্দী ও তেলুগু মিলিয়ে ৩৬ টি সিনেমায় অভিনয় করেছেন মুমতাজ। এই বছর ভারত থেকে অস্করের জন্য নির্বাচিত একমাত্র সিনেমা ‘রক্তকরবী’র নায়িকাও তিনি।

নির্মাতা মাসুদ পথিক জানান, মুক্তিযুদ্ধ, বীরাঙ্গনা এবং যুদ্ধশিশুকে কেন্দ্র করে এই চলচ্চিত্রটির কাহিনি আবর্তিত হয়েছে। চলচ্চিত্রটিতে মুমতাজ সরকার অভিনয় করবেন যুদ্ধশিশু’র চরিত্রে।কলকাতায় বড় হওয়া শিশু বর্তমানে ড. মানবী ঘোষ হয়ে বাংলাদেশে আসবেন শেকড়ের সন্ধানে।

মাসুদ বলেন, এরকম একটি চরিত্রের জন্য মুমতাজকেই তার যথাযথ বলে মনে হয়েছে।

চলচ্চিত্রটিতে মুমতাজ ছাড়াও অভিনয় করবেন বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তাকে দেখা যাবে মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশে বীরাঙ্গনার কন্যারূপে।

সিনেমাটিতে আরো অভিনয় করছেন, প্রাণ রায়, রানী সরকার, দেবাশীষ কায়সার, ঝুনা চৌধুরী সহ প্রায় ২০ জন কবি।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল