টি-টুয়েন্টির ‘বাজে’ তকমা হঠাতে চান অধিনায়ক রিয়াদ

আহসান শামীম

ওপেনার তামিম ইকবাল অনুশীলনে হালকা চোট, উইকেট রক্ষক মুশফিকুর রহিমেরও ইনজুরি সমস্যা আছে। জানা গেছে আগামীকাল প্রথম টি-টুয়েন্টিতে দল সাজানোর জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট। ইন্জুরীর কারনে সাকিব থাকছেন না দলে।অধিনায়কত্বের দায়িত্ব থাকছে, মাহামুদুল্লা রিয়াদের ওপরই।ব্যাক আপ হিসেবে ১২টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলা মিঠুনকে স্কোয়াডের সঙ্গে নেওয়া হয়েছে।সাকিবের ইন্জুরীর কারনে, বাঁহাতি সাকিবের জায়গায় নাজমুল হাসান।

টি-টুয়েন্টির ‘বাজে’ তকমা হঠাতে চান অধিনায়ক রিয়াদ ।উইকেটের কথা চিন্তা না করে নিজেদের পারফরম্যান্সের দিকে নজর দিলে তা দলের জন্য ভালো হবে বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।দলে আছেন ৭ জন নবীন টাইগার।তামিম মনে করেন ওরা ভাল কিছু করে দেখাতে সক্ষম।সেই সাথে নতুনদের মিউজিক্যাল চেয়ারের মত পরিবর্তন না করার পক্ষে তামিম।

চমক হিসেবে লঙ্কান সিনিয়র লেগ স্পিনার অলরাউন্ডার জীবন মেন্ডিসকে দলে টেনেছে ম্যানেজম্যান্ট। প্রায় চার বছর পর দলে অর্ন্তভুক্ত হয়েছেন তিনি।  এছাড়াও নতুন মুখ হিসেবে দলে যুক্ত হয়েছেন আসিথা ফার্নান্ডো ও শেহান মাধুসাংকা। টি-টোয়েন্টি সিরিজের জয় নিয়ে বেশ আশাবাদী লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা। তিনি  বলেন, “আমাদের মনে হচ্ছে আমরা সেই মোমেন্টামটা পেয়ে গেছি।বিশেষ করে ওয়ানডে ও টেস্ট সিরিজ জয়ের মধ্য দিয়ে। সত্যিকার অর্থেই আমার এখন দারুণ আত্মবিশ্বাসী।” টি-টুয়েন্টি সিরিজ জয় করতে না পারলে পয়েন্ট টেবিলে লঙ্কানদের ওপরে উঠে যাবে আফগানিস্তান।

এদিকে আগামীকাল বিকাল ৫ টায় টি-টুয়েন্টি শুরু হওয়ার আগে কাঙ্খিত দূঃসংবাদ পেল বিসিবি।চট্টগ্রামের পর এবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামকেও একটা ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন জানিয়েছেন মিরপুরে অনুষ্ঠিত বাংলাদেশ আর শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট উইকেট ছিলো গড়পড়তার থেকেও বাজে ছিলো।বুন আরো বলেন, “এই পিচ বোলারদের জন্য অনেক কার্যকর ছিলো আর ব্যাটসম্যানেরা তাদের স্কিল দেখানোর সুযোগ একেবারেই পায়নি।”আইসিসির নিয়ম অনুযায়ী আগামী পাঁচ বছরের মধ্যে আরো ৪ টা ডিমেরিট পয়েন্ট পেলে পুরো এক বছরের জন্য শেরে বাংলা স্টেডিয়ামকে নিষিদ্ধ ঘোষণা করবে আইসিসি।

ছবিঃ ইএসপিএন