দেশে ও প্রবাসের কথা বলবে সিবিএনএ ২৪ ডটকম

সদেরা সুজন

(কানাডা):  স্বদেশ কি গাঢ় সবুজ মায়াভূমি? অমল মাখামাখি জোৎস্না? / তাই কি, যত দূরে ফেলে আসি, তত কঠিন বাঁধনে আঁকড়ে ধরে -/ প্রাণের রজ্জুতে? / এ বড় বৃহৎ প্রেম। সতত স্বজনের প্রতি। / হাঁ, প্রিয় ও গাঢ় মাতৃভূমির কথা বলবে,পরবাসে প্রবাসীদের কথা বলবে সিবিএনএ। আপনাদের/আমাদের সবার সিবিএনএ-এর হাত ধরে নিঠুরিয়া পরবাসে আসুন, মৈত্রী করি।
গত বছর ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি সিবিএনএ-এর ২য় বর্ষপূর্তিতে আমরা ঘোষণা দিয়েছিলাম যে ২০১৮ এর ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিবিএনএ’রতৃতীয় বর্ষপূর্তিতে ‘সিবিএনএ২৪ডটকম’-এর আত্মপ্রকাশ করবে। আমরা আমাদের অঙ্গীকার, আমাদের প্রতিশ্রুতিকে সামনে রেখে এগিয়ে যাচ্ছি। সিবিএনএ’র অনলাইন পত্রিকার ওয়েব ডিজাইনের কাজ পুরোদমে চলছে এবং যাত্রা শুরু হয়েছে। আমাদের ক্ষুদে ডিজাইনার সৌভিক দেবরায় সিবিএনএ-র ওয়েবসাইটের কাজ হাতে নিয়েছে। আপনাদের মতামতের ওপর ভিত্তি করেই আমরা ক্রমান্বয়ে ওয়েবপেজটি সাজাবো।
দেশের জাতীয় সংবাদের পাশাপাশি প্রবাসীদের লেখা প্রকাশিত হবে। প্রবাসীদের রকমারি সংবাদ, লেখা প্রবন্ধ-নিবন্ধ, ফিচার, বিনোদন, ফেসবুকের পাতা থেকে, প্রবাসের প্রজন্ম প্রতিভা, মতামত, ফটো গ্যালারি, গল্প-কবিতা-ছড়াও ভ্রমণ কাহিনী, স্মৃতিচারণ, প্রবাসের পথে পথেসহ সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, নানা সামাজিক অনুষ্ঠানের খবর এবং লিংকস পেজ সিবিএনএ তে প্রকাশিত হবে। লেখার সঙ্গে ছবি অবশ্যই থাকবে।
দেশদিগন্ত মিডিয়া পরিচালিত সিবিএনএ মানেই একের ভিতরে একাধিক। প্রথমে কানাডার একমাত্র বাংলাদেশী কমিউনিটি নিউজ প্রভাইডার হিসেবে বিশ্বের বিভিন্ন দেশ ও শহর থেকে প্রকাশিত বাংলা সংবাদপত্র, অনলাইন নিউজ পোর্টাল তথা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ পরিবেশন করে আসছিলো। কানাডায় সুস্থ ধারার সংবাদ পরিবেশনের পাশাপাশি ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির জন্যও সিবিএনএ কানাডা প্রবাসীদের মধ্যে স্থান করে নিয়েছে । তবে সিবিএনএ বরাবরই তার নিজস্ব আদর্শে বিশ্বাসী। বিশ্বায়নে বাংলা, বাংলাদেশ এবং বাংলা ভাষাভাষী মানুষের জন্য যা কিছু সত্য, সুন্দর, স্বাধীনতা-মুক্তিযুদ্ধ, মুক্তচর্চা, মুক্তমতামত, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে কাজ করবে। সিবিএনএ নিউজ পোর্টালের কাজ চলছে ফলে আপনাদের মতামত, উপদেশ এবং সহযোগিতা আমাদের আগামীদিনের পথ চলতে আরো বেশী উৎসাহ যোগাবে। অচিরেই আমাদের সম্পাদক মন্ডলী, উপদেষ্টা পরিষদ এবং প্রতিনিধিদের নাম ক্রমান্বয়ে প্রকাশিত হবে। সিবিএনএ-তে লেখা ও সংবাদ পাঠান, পৃষ্ঠপোষকতা করুন। আমাদের সকলের প্রতিটি ক্ষণ হোক কল্যাণের, অনন্ত সুন্দরের। দেশদিগন্ত মিডিয়া পরিবারের সিবিএনএ-তে দুয়ার খোলা আমন্ত্রণ।
আমাদের সব ধরনের যোগাযোগঃ ওয়েব পোর্টাল দেখতে হলে www.cbna24.com সিবিএনএডটকম-এ ক্লিক করুন। আমাদের ইমেইল cbnabanglanews@gmail.com, deshdiganta@gmail.com আমাদের ফেসবুকের ঠিকানা: CanadaBangladesh NewsAgency Cbna এছাড়াও সিবিএনএ-এর ইউটিউব চ্যানেল, টুইটার, লিংকডিন, গুগলপ্লাসসহ সব সোশ্যাল মিডিয়ার নেটওয়ার্কের ঠিকানাও অচিরেই প্রকাশিত হবে। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল sadera sujan. ।

ছবি:লেখক