বিদায় শ্রীদেবী

অভিনয় শিল্পী শ্রীদেবীর শেষ যাত্রায় জড়ো হয়েছিলো ২৫ হাজারের বেশী মানুষ আর কান্না। গতকাল মুম্বাইয়ের লোখান্ডওয়ালা কমপ্লেক্স থেকে জুহু অবধি এই শোকার্ত মানুষের ভীড় বিদায় জানালো ভারতের এই অসাধারণ অভিনেত্রীকে।

মুম্বাইয়ের সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে শেষশ্রদ্ধা জানানোর পর বিকেল পাঁচটায় পদ্মশ্রী প্রাপ্ত বলিউডের প্রথম মহিলা সুপারস্টারের শেষকৃত্য সম্পন্ন হয়। দুই মেয়ে জাহ্নবী আর খশিীকে নিয়ে স্ত্রী‘র চিতায় অগ্নিসংযোগ করেন বনি কাপুর। মুম্বিই পুলিশের একদি চৌকষ দল তাঁকে গার্ড অফ অনার প্রদান করে।

শ্রীদেবীকে লাল কাঞ্জিভরম শাড়িতে সাজিয়ে দেয়া হয়। তাঁর মরদেহ ঢেকে দেয়া হয় ভারতের জাতীয় পতাকায়। ফুলের চাদোয়া দিয়ে মোগা শ্রীদেবীর মরদেহ নিয়ে শববাহী গাড়ি লোখান্ডওয়ালার ভিলপার্লে শ্মশানের দিকে যাত্রা করলে মুম্বাইয়ের রাম্ত্য় নামে শোকার্ত মানুষের ঢল। শাহরুখ খানের মতো তারকাও বেশ অনেকটা পথ হাঁটেন শ্রীদেবীর শেষ যাত্রঅয শ্রদ্ধা জানাতে।

গত শনিবার ভোর রাতে মাত্র ৫৪ বছর বয়সে দুবাইয়ের এক হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন শ্রীদেবী। একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে সপরিবারে সেখানে গিয়েছিলেন তিনি। তাঁর এই আকস্মিক মৃত্যু গণমাধ্যম ও ভারতের রাজনীতির জগতে নানা গুঞ্জনের জন্ম দেয়।

খালিজ টাইমস ও গালফ নিউজের ব্রেকিং অনুযায়ী, প্রতি মুহূর্তে নতুন করে বাঁক নিতে থাকে ‘চাঁদনী’ খ্যাত শ্রীদেবীর মৃত্যু। হৃদরোগে আক্রান্ত হয়েই কি মৃত্যু? নাকি মদ্যপানে দূর্ঘটনা? কেউ ইঙ্গিত করেছেন পরিকল্পনা মাফিক খুনের দিকেও। বাদ যায়নি মাফিয়া ডন দাউদ ইব্রাহীমের যুক্ত থাকার প্রসঙ্গও। আতসকাঁচের তলায় আসেন বনি কাপুর। ৭২ ঘণ্টার দমবন্ধকর পরিস্থিতির শেষে দুবাই পুলিস জানায় বাথটাবে ডুবেই মৃত্যু হয়েছে এই বলি অভিনেত্রীর। তারপর ‘কেস ক্লোজড’ ঘোষণা হতেই দুবাই থেকে আম্বানিদের বিশেষ চার্টাড বিমানে গ্রিন পার্কের বাসগৃহে ফেরান হয় নায়িকার মরদেহ।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্র ও ছবিঃ  ভারতীয় গণমাধ্যম