অসুস্থ ইরফান খান

প্রখ্যাত ভারতীয় অভিনয় শিল্পী ইরফান খান জটিল অসুখে আক্রান্ত। নিজের টুইটারে তিনি ভক্তদের কাছে অসুখের কথা প্রকাশ করে লিখেছেন তিনি চান না চিকিৎসকরা রোগটি সম্পূর্ণ ভাবে নির্ণয় করার আগে তার ভক্তরা এই অসুখ নিয়ে মাথা ঘামাক।

তবে ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, এই মেধাবী অভিনেতা ব্রেইন ক্যান্সারে আক্রান্ত।

বলিউডের এই গুনি অভিনেতা নিজের ক্যারিয়ারের সূচনা করেন ‘সালাম বম্বে’ ছবির মাধ্যমে। সিনেমাটি ১৯৮৮ সালে অ্যাকাডেমী পুরস্কারের জন্য মনোনয়ন লাভ করে। তারপর আর পেছন ফিরে তাকাননি ইরফান। একের পর এক সিনেমায় অভিনয় করে খুব দ্রুত বলিউডে একজন সুঅভিনেতা হিসেবে নিজের আসনটি পাকা করে ফেলেন। এ পরযন্ত ১০০টি ছবিতে অভিনয় করেছেন ইরফান। তার এই ট্যুইট বার্তা ভক্তদের মাঝে উদ্বেগ আর আলোড়ন তৈরী করেছে।

ইরফান তার বার্তায় বলেন, আগামী দশ দিনের মধ্যে রোগটির প্রকৃতি সম্পর্কে তিনি জানতে পারবেন পুরোপুরি ভাবে। তার পরিবারের সদস্যরা এরকম একটি সময়ে তার পাশে আছেন। তিনি গত ১৫ দিনে নিজের জীবনকে একটি সাসপেন্স গল্পের অংশ হিসেবে চিহ্নিত করেছেন। তবে অসুখ সম্পর্কে কিছু পরিস্কার করে বলেননি এই অভিনেতা। বার্তায় এটুকু বোঝা গেছে তার চিকিৎসা চলছে।

‘পান সিং তোমার’, ‘পিকু’, ‘মকবুল’ ‘লাঞ্চবক্স’, সহ অসংখ্য সিনেমায় নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রেখেছেন ইরফান। পাশাপাশি ইংরেজি ভাষার ছবি ‘স্লাম ডগ মিলেনিয়ার’, লাইফ অফ এ পাই’, ‘অ্যামেইজিং স্পাইডারম্যান-এ অভিনয় করেছেন তিনি। ২০১২ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পান সেরা অভিনয়ের জন্য।

গত বছর বাংলাদেশে ‘ডুব’ নামে একটি সিনেমায়ও অভিনয় করেছেন ইরফান খান।ডুব নিয়ে বাংলাদেশে প্রচুর বিতর্কও তৈরী হয়েছিলো।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ দ্য গার্ডিয়ান

ছবিঃ গুগল