এমনও আন্তরিক মানুষ হয়!

আলফা আরজু

ফেইসবুক এর গরম আড্ডা চালাতে পারেন প্রাণের বাংলার পাতায়। আমারা তো চাই আপনারা সকাল সন্ধ্যা তুমুল তর্কে ভরিয়ে তুলুন আমাদের ফেইসবুক বিভাগ । আমারা এই বিভাগে ফেইসবুক এ প্রকাশিত বিভিন্ন আলোচিত পোস্ট শেয়ার করবো । আপানারাও সরাসরি লিখতে পারেন এই বিভাগে। প্রকাশ করতে পারেন আপনাদের তীব্র প্রতিক্রিয়া।

চিৎ-কাত (ছোট) বাসার একটা ইলেকট্রনিক্স পণ্য (রেফ্রিজারেটর) খুব বড় হওয়ায় -গলার কাটার মতো হয়ে দাঁড়ালো,তাই সেটা পাল্টানোর সিদ্বান্ত হলো।

কিন্তু, সুন্দর দেখতে, সম্পূর্ণ ভালো, handsome (lol),smart (hihihi), warranty আছে তিন বছরের। তাই, Gumtree তে বিজ্ঞাপন দিলাম – ৫৪ জন দেখেছেন, একজন হোম ডেলিভারী চেয়েছিলেন। কিন্তু,

এই সেই ফ্রিজ

তিন মাসে – আর কোনো অগ্রগতি হয়নি।

আবার এই বিশাল দেহের পণ্য আমি কিভাবে – কোথায় ফেলবো? – ইত্যাদি ভাবতে ভাবতে একদিন গেছি – ছোট একটা রেফ্রিজারেটর দেখতে “Good Guys” এ।

রেফ্রিজারেটর সেকশনে কয়েকটা গুন্না দিতে দিতে – একটা মধ্য বয়সী দম্পতিকে দেখলাম – একদম আমার বাসার রেফ্রিজারেটটার সামনে দাঁড়িয়ে – প্রায় ১৫/২০ মিনিট ধরে।

হঠাৎ, আমার মাথায় একটা মতলব/বুদ্ধি/ফন্দি আসলো।

ওনাদের কাছে যেয়ে জিজ্ঞেস করলাম – তোমরা কি এটা কিনতে চাও?
ওরা ইতিবাচক উত্তর দিলো…

আমি সাথে সাথে আমার ফোনে উহার ছবি দেখিয়ে বললাম – তোমরা চাইলে – এটা নিতে পারো। আমার আসলে ছোট বাসা, কিন্তু শখ করে বড় কিনছিলাম একসময়। এখন এইটা রাখার জায়গা নেই।

সেই দম্পতি একটু সময় নিয়ে নিজেরা কথা বলে – জানালেন। নিতে চান। আমি খুশীতে – টগমগ/ডগমগ। কারণ, এই বিশাল দেহী’কে নিয়ে আমি খুব ঝামেলায় ছিলাম।

তারপর – কি কি যে হলো? মানুষ কত রকম হয়? কত ভালো ও সহযোগিতা মনোভাবাপন্ন হয়। দেখলাম – এই পরিবারের সাথে ৩ মিনিটের পরিচয়ে।

তারা আমার বাসার – বিশাল দেহী নিয়ে, দোকান থেকে নতুন একটা কিনে বাসায় এনে unpack করে জায়গামত বসিয়ে – যাওয়ার সময় একটা “Thank You” কার্ড, Lindt চকলেট, $৭০০ ডলার (মূল্য- যদিও মূল্য নিয়ে আমাদের কোনো কথা হয়নি। আমার কাছে তখন “গলার কাটাটা” সরানোই মুখ্য ছিল) ও ফুল দিয়ে গেলেন।

সাথে এটাও বলে গেলেন – পরে কোনোদিন বড় কিছু ডেলিভারী নিতে হলে or resource সেন্টারে ফেলতে হলে – একটা text করতে।

উনার নিজের UTE দিয়ে নামিয়ে যাবেন ও খুব খুশী হবেন -যদি আমরা উনাদের কথা মনে করি।

ছলছলে চোখে নিস্পলক তাকিয়ে থাকলাম। মানুষ এতো আন্তরিক হয়?

ভালো থাকুন “Fin” পরিবার।

পাদটীকা: এইসব দেশে (অস্ট্রেলিয়া) – অনায়াসে স্বামী-স্ত্রী-GF/BF ছাড়া চলা যায়। কিন্তু, refrigerator, washing machine, micro oven ছাড়া একদিনও চলা যায় না।

ছবি: লেখকের ফেইসবুক থেকে