আসছে অ্যাপেলের নতুন ৯টি পণ্য

সাইফ তনয় (টেক ব্লগার)

অ্যাপেল পৃথিবীর সবচেয়ে সফল প্রযুক্তি স্টার্টআপ । পৃথিবীর সবচেয়ে বড় ব্র্যান্ডগুলোর একটি অ্যাপেল। ৩৭৫ বিলিয়ন ডলারের মূলধনের বিশাল টেকসাম্রাজ্য। ২০১৮ সালের মধ্যেই ৯টি নতুন জিনিস লঞ্চ করতে চলেছে অ্যাপেল৷ ৪ জুন থেকে ৮ জুনের মধ্যে জিনিসগুলি বাজারে চলে আসবে বলে জানা গেছে৷এগুলোর মধ্যে রয়েছে- 
ফেস আইডি সহ অ্যাপেল আইপ্যাড:এবার অ্যাপেলের আইপ্যাডে থাকবে ফেস আইডি৷ এর ফলে আরও নিরাপদ হবে অ্যাপেলের আইপ্যাড৷ ডিভাইস আন লক করতেও কোনও সমস্যা হবে না।

আইপ্যাড মিনিঃ অ্যাপেলের আইপ্যাডের যা দাম, তা থেকে যদি কম দামে পাওয়া যায়, তাহলে তো ভালই৷। এই সুবিধাই আনতে যাচ্ছে অ্যাপেল৷ আনছে মিনি আইপ্যাড৷ তবে ফেস আইডি সহ আইপ্যাড মডেলের থেকে এই আইপ্যাডের ক্ষমতা কম।

কম দামে ম্যাকবুকঃ এবছর কম দামে ম্যাকবুক বাজারে আনতে পারে অ্যাপেল৷ ম্যাকবুক এয়ারের মতো দাম থাকবে এই ম্যাকবুকের ।

এয়ার পডস ২ঃ নতুন এয়ার পডস আনতে যাচ্ছে অ্যাপেল৷ এর মডেল এয়ার পডস ২। ফ্যানেদের এই এয়ার পড পছন্দ হবেই বলে জানিয়েছে অ্যাপেল।

হোম পডসঃ এবছর নতুন জেনারেশনের জন্য হোম পডস লঞ্চ করছে অ্যাপেল। গত বছর ফার্স্ট জেনারেশন হোম পডস এনেছিল অ্যাপেল৷ এবার আসবে তারই আপগ্রেড ভার্শন।

অ্যাপেল আইওএস ১২ঃ আইফোন ও আইপ্যাডের জন্য নতুন অপারেটিং সিস্টেম আনছে অ্যাপেল৷ নাম অ্যাপেল আইওএস ১২৷ এখানে থাকবে নতুন ফিচার ও অপটিমাইজেশন৷ এবছরের শেষের দিকে এই নতুন অপারেটিং সিস্টেম ব্যবহার করা যাবে।

অ্যাপেল টিভিওএস ১২ঃ আইওএস ১২-এর মতোই বড় স্ক্রিনে ব্রাউজিং অনেক সহজ করে দেবে অ্যাপেল টিভিওএস ১২৷ এছাড়া অন্য সুবিধাও থাকবে এই সিস্টেমে।

অ্যাপেল ম্যাকওএস ১০.১৪ঃ অ্যাপেল হয়তো ম্যাকওএস ভার্শনকে আপডেট করবে৷ নতুন ভার্শন ১০.১৪ লঞ্চ করবে অ্যাপেল৷ আই ফোন ও ম্যাকের মধ্যে তথ্য আদানপ্রদান করতে পারা যাবে এর মাধ্যমে।

অ্যাপেল ওয়াচওএস ৫ঃ নতুন জেনারেশনের জন্য ওয়াচওএস ৫ আনতে চাইছে অ্যাপেল৷ এখানে থাকবে আই ফোনের সমস্ত ফিচার।

ছবিঃ গুগল