নটআউট ১০২

আপাতদৃষ্টিতে দেখলে মনে হবে মজার ছবি। কিন্তু হাসাতে হাসাতে কখন যে চোখে পানি চলে আসবে দর্শকরা বুঝতেও পারবেন না। কিছু হাসি, কিছু কান্না আর বাবা-ছেলের ভালোবাসায় মুক্তি পেল ‘১০২ নটআউট‘ সিনেমার ট্রেলার।

আর মাত্র ১৬ বছর। এই সময়টা পার করে ফেলতে পারলেই কেল্লাফতে। তিনিই হবেন বিশ্বের সবথেকে বয়স্ক মানুষ। আর এই রেকর্ড গড়তে ছেলেকে ‘বৃদ্ধাশ্রম’ এ পাঠাতে চলেছেন বাবা। কারণ ১০২ বছরেরও ঝলমলে এবং যৌবনে পরিপূর্ণ বাবা।

ছবিতে একদিকে দেখানো হবে পিতা পুত্রের সম্পর্ক। অন্যদিকে এই সময়ের একটি চর্চিত ইস্যুকে একদম অন্যরকমভাবে এই ছবির মধ্যে দিয়ে সকলের সামনে তুলে ধরবেন পরিচালক।

তাই ছবির ট্রেলার দেখে যখন দর্শকরা, বাবা আর ছেলের মধ্যে মজাদার সম্পর্কে মশগুল, ঠিক তখন বাবা অমিতাভের মুখে যখন শোনা যায়, ”অযোগ্য সন্তান হলে তাঁকে ভুলে গিয়ে শুধু তার ছোটবেলাকে মনে রাখা উচিত।” যা মুহূর্তের মধ্যে অন্য পরিবেশ তৈরি করে।

ছবির কাহিনি গুজরাটি নাটক থেকে নেওয়া। যেখানে অমিতাভ বচ্চন ১০২ বছরের একজন বাবার চরিত্রে অভিনয় করেছেন। আর ঋষি কাপুর এখানে তাঁর ৭৫ বছর বয়সি ছেলের ভূমিকায়।

পরিচালক উমেশ জানিয়েছেন, ”গুজরাটি নাটকটা দেখে আমার এত ভালো লেগেছিল যে তখনই এটা নিয়ে ছবি বানাবো ঠিক করে নিয়েছিলাম। এটি বাবা ছেলের এক অন্যরকম সম্পর্কের গল্প।”

বিনোদন ডেস্ক
তথ্যসূত্র ও ছবিঃ ইন্টারনেট