এগুলো আমার ব্যক্তিগত বিষয়,শেয়ার করতে চাচ্ছি না-মোনাালিসা

Monalisha 7pranerbanglaA2ব্যক্তিগত জীবনের সব ঝামেলার নিষ্পত্তি করেই ২ এপ্রিল রাত আটটায় দেশের মাটিতে পা রেখেছেন মডেল কাম অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা। দেশে ফিরে কয়েকটাদিন নিজের মতো করেই কাটালেন তিনি। তারপর ৫ এপ্রিল বিকেলে মিডিয়ার মুখোমুখি। জানালেন, তার দেশে ফেরার কথা।  মোনালিসা ২০১২ সালের ম্যাজিক্যাল ডে ১২.১২.১২ তে বিয়ে করে উড়াল দিয়েছিলেন আমেরিকার নিউ ইয়র্ক শহরের উদ্দেশ্যে।  সঙ্গে স্বামী।  কিন্তু সেই সংসার আর করা হয়ে ওঠেনি তার। দেশে ফিরে মোনালিসা কথা বলেছেন অভি মঈনুদ্দীনের সঙ্গে।

* বেশ কয়েক বছর আমেরিকায় থাকার পর দেশে ফিরলেন, কেমন লাগছে?

** সত্যি বলতে কী আমি বিস্মিত, মুগ্ধ আমার সহকর্মী, সাংবাদিক ভাই-বোন আর আমার ভক্তদের উচ্ছাস দেখে। তারা আমাকে মনে রেখেছে এটা আমি ভাবতেও পারিনি। এর বেশি আসলে এই অনুভূতিটা আমি বলে বোঝাতে পারব না। নিজের দেশকে কে না মিস করে? আমিও করেছি। কিন্তু অনেকটা সময় পর দেশে ফিরে খুব ভালো লাগছে। আর দেশে ফিরে সবার ভালোবাসায় আমি মুগ্ধ। প্রথমে ভেবেছিলাম, দেশে ফিরেই সবাইকে খবরটা দেবো। কিন্তু শনিবার থেকে সোমবার নিজের মতো করে মা এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে সময় কাটিয়ে মঙ্গলবার দিন সবাইকে জানালাম। জানানোর পর থেকে বলা যায় পরদিন সন্ধ্যা পর্যন্ত আমি শুধু মুঠোফোনে কথাই বলেছি। ক্লান্ত হয়েছিলাম। কিন্তু ভালোলাগা ছিলো অন্যরকম। দেশের মাটিতে ফিরে  আমি আমার হারানো দিনকে খুঁজে পেয়েছি।

* সবার আগে কাকে জানালেন দেশে ফিরেছেন আপনি..

** আম্মুতো জানতেনই। তারপর পরিবারের কিছু লোকজন জানলেন। পরিবারের বাইরে সংবাদ মাধ্যমকেই সবার আগে জানিয়েছি। কারণ আমার পরিবারের বাইরে সংবাদ মাধ্যমকেও আমার পরিবার হিসেবেই বিবেচিত করি। কারণ তারা আমার সুখে দুঃখে পাশে থেকেছেন। তাই আমি মনে করি ভবিষ্যতেও তারা আমার পাশে থাকবেন।

*আমেরিকায় কেমন ছিলেন, দিন কেটেছে কীভাবে?

** আমেরিকায় বেশির ভাগ সময় ব্যস্ত ছিলাম। কয়েকটা জব সুইচ করেছি। ফ্রি টাইম বলতে কিছু ছিল না। কালে-ভদ্রে সময় পেতাম। আমি সময় পেলেই পরিচিত মানুষের সঙ্গে দেখা করতে যেতাম। এ ছাড়া প্রবাসী বাঙালিদের সঙ্গে দেখা হতো। কিন্তু সবসময় ফ্যামিলিকে বেশি মিস করেছি। মিডিয়ার মেয়ে হিসেবে শিল্পী সত্ত্বাটা আছে রক্তের ভিতরে। তাই মিডিয়াকে মিস করাটা তো স্বাভাবিক। ফেসবুকে অনেক ভক্তই আমাকে ফেরার তাগিদ দিতেন। ভক্তরা চাইতেন আমি কাজ করি। এ রেসপন্সটাই আমার অ্যাচিভমেন্ট। এখানেই আমার সার্থকতা। একটা কারণে হয়তো আমি দেশের বাইরে ছিলাম। এখন আবার ফিরে এসেছি।

*ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন কবে?Monalisha 8

** অবশ্যই , আমিতো আমার ভক্তদের নিরাশ করতে পারিনা। আর তাই সাগর জাহানের নির্দেশনায় ১৬ এপ্রিল থেকে মোশাররফ করিমের বিপরীতে কাজ শুরু করতে যাচ্ছি। এটা ঈদের নাটক। মজার বিষয় হচ্ছে তিন বছর আগে আমি একই পরিচালকের একই সহশিল্পীর সঙ্গে সর্বশেষ নাটক করেছিলাম। ফিরে এসে সেই মানুষগুলোর সঙ্গেই আমার প্রত্যাবর্তন ঘটতে যাচ্ছে।

* মিডিয়াতে আপনার অনুপস্থিতি আপনার অভিনয়ে প্রভাব ফেলবে কী?

** আমি অভিনয় ভালোবাসি। আমার মনে হয় না খুব একটা প্রভাব পড়বে। তবে সেটা ক্যামেরার সামনে দাঁড়ালেই বুঝতে পারব।

* আবার কবে যাবেন আমেরিকা?

** আসলাম তো মাত্র, কটা দিন না হয় থাকি নিজের মতো। আবার গেলে সবাইকে জানিয়েই যাব। কারণ আমার জীবনে লুকোচুরি নেই। আমি সবসময়ই আমার ভক্ত-দর্শকের কাছে পরিচ্ছন্ন থাকার চেষ্টা করেছি। সবাই দোয়া করবেন যেন ভালো থাকি আমি।

* ডিভোর্সের আইনগত বিষয়গুলো শেষ হয়েছে?

** এগুলো আসলে আমার ব্যক্তিগত বিষয়তো, তাই আমি ইচ্ছে করেই বিষয়গুলো শেয়ার করতে চাচ্ছিনা। থাক না কিছু বিষয় আমার মাঝে আমার মতো করে। আমার দর্শকরা আমার কাজের মাঝেই না-হয় থাকুক।

* নতুন বিজ্ঞাপনেও কাজ করবেন নিশ্চয়ই ?

** অবশ্যই , এরইমধ্যে বেশ কয়েকটি বড় কোম্পানীর সাথে প্রাথমিক আলাপ চলছে। ব্যাটে-বলে মিলে গেলেই আমি বিজ্ঞাপনে আবারো কাজ করবো। আসলে আমি আমার কাজের স্থানেই কিন্তু ফিরে এসেছি। তাই কাজ ভালো হলে অবশ্যই করবো। ঈদ পর্যন্ত একটু আরাম করেই কাজগুলো করতে চাই।

ছবি:  মোহসীন আহমেদ কাওছার