চালবাজ নিয়ে যা ঘটেছে

‘বিজলি’ ছবি‘র মুক্তিকে কেন্দ্র করে চিত্রনায়িকা ববিকে অজ্ঞাতনামা ব্যক্তি ফোনে হুমকী দেয়ার পর এবার জটিলতা শুরু হয়েছে শাকিব খান অভিনীত ‘চালবাজ’ নিয়ে।

কথা ছিল ৬ এপ্রিল মুক্তি পাবে শাকিব খান অভিনীত কলকাতার ছবি ‘চালবাজ’। ঢাকার এন ইউ ট্রেডার্সের পক্ষে কামাল কিবরিয়া লিপু সরকারের রপ্তানির বিনিময়ে আমদানির অধীনে ছবিটি আনতে যাচ্ছিলেন। জানা যায়, ‘চালবাজ’ ছবিটি আমদানির জন্য ৮ মার্চ তথ্য মন্ত্রণালয়ে আবেদন করেন তিনি। কিন্তু দীর্ঘ সময় পার করে ২১ মার্চ অতিরিক্ত তথ্য সচিব ছবির আমদানি-রপ্তানি কমিটির সদস্যদের বৈঠকে ডাকেন। ওই দিন বেলা ১১টায় বৈঠক হওয়ার কথা থাকলেও সচিব আসেন বেলা আড়াইটায়। তিনি এসে কোনো সিদ্ধান্ত না দিয়েই তাড়াহুড়া করে বৈঠক শেষ করে দেন বলে আমদানি-রপ্তানিকারকরা অভিযোগ করেন। তাতে ৬ এপ্রিল ছবিটির মুক্তি অনিশ্চিত হয়ে পড়ে। কিন্তু তথ্য মন্ত্রী ফের ২৭ মার্চ চালবাজ ছবিটি দ্রুত আমদানির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টকে নির্দেশ দেন। ওই দিন বিকালেই আমদানি-রপ্তানিকারকদের নিয়ে সচিব জরুরি বৈঠক করে ছবিটি আমদানির জন্য পদক্ষেপের কথা জানায়। অজ্ঞাত কারণে মন্ত্রণালয় থেকে আমদানিকারককে এপ্রিল মাসে ছবিটি মুক্তি না দিতে বলা হয়।

এখন ঈদ ছাড়া ‘চালবাজ’ আর মুক্তি দেয়া সম্ভব নয়। কারণ মে মাসে রমজান থাকায় তখন ছবিটি মুক্তি দেওয়া যাবে না। আসছে ১৩ এপ্রিল কলকাতায় ছবিটি মুক্তি পাচ্ছে বলে জানা গেছে। যদিও ৬ এপ্রিল ছবিটি ঢাকায় মুক্তি না পাওয়ায় এসকে মুভিজ এখন ১৫ জুন সেখানে ছবিটি মুক্তি দেওয়ার চিন্তা করছে বলে জানা গেছে।

তারপরও নববর্ষে যদি কলকাতায় মুক্তি পায় ঢাকায় মুক্তি পাচ্ছে না শাকিবের ‘চালবাজ’। এতে চরম হতাশ দর্শক আর সিনেমা হল মালিকরা। প্রদর্শক সমিতির কাছে এ ব্যাপারে প্রশ্ন করে জানা গেছে, অভিনেতা আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে এপ্রিল মাসে। আগামী ১৩ এপ্রিল তার ছবিটি মুক্তি পাচ্ছে।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল