মিল্ক বিউটি তামান্না

বহূ ব্যবসা সফল ছবির নায়িকা তিনি। বর্তমানে ছবি প্রতি সম্মানী নিচ্ছেন প্রায় দেড় কোটি টাকা। এবার দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন এ অভিনেত্রী। আগামী ২১ এপ্রিল তাকে এ পুরস্কার দেবে দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন। এই অভিনেত্রীর নাম তামান্না ভাটিয়া। সিনেভক্তদের কাছে বেশ পরিচিত একটা নাম। বিশেষ করে বাহুবলী সিরিজের ছবিগুলো যারা দেখেছেন তাদের কাছে খুবই পরিচিত নাম তামান্না। বহু ব্যবসা সফল ছবির এ নায়িকার নাম তামান্না ভাটিয়া হলেও অনেকে তাম্মি, মিল্ক বিউটি নামেও ডাকেন।

তামান্না ভাটিয়া। দোহারা গড়নের এ অভিনেত্রী যেমন রোমান্টিক দৃশ্যে অভিনয়ে ওস্তাদ, তেমনি অ্যাকশন দৃশ্যেও। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি। পুরস্কার পাওয়ার ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তামান্ন গণমাধ্যমের কাছে বলেন,  “ভারতীয় সিনেমায় দাদাসাহেব ফালকের অবদান জানতে জানতে বড় হয়েছি। এ ফাউন্ডেশনের পক্ষ থেকে পুরস্কার পাওয়া অত্যন্ত সম্মানের বিষয়। আর সেটা এবার আমার জন্য। সত্যিই আমি গর্বিত। এ অর্জন সারা ভারতবাসীর।”

 ‘বাহুবলী : দ্য বিগিনিং’ সিনেমার জন্য এ পুরস্কার পাচ্ছেন তামান্না। তার অভিনীত সবচেয়ে আলোচিত ছবি ‘বাহুবলী’। এ সিরিজের দ্বিতীয় ছবিটি ভারতীয় ছবির ইতিহাসে রেকর্ড তৈরি করেছে। অভিনয়শৈলীর জন্য কনফেডারেশন অব ইন্টারন্যাশনাল অ্যাক্রিডিশন কমিশন (সিআইএসি) তাকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করে।

মুম্বাইয়ে জন্ম নেয়া এ তামান্না পড়াশোনা করেছেন মুম্বাইতেই। বাবা সানতোশ ভাটিয়া, মা রজনী ভাটিয়া। তার এক ভাই আনান্দ ভাটিয়া।

মাত্র ১৩ বছর বয়সে স্কুলের একটি অনুষ্ঠানে অভিনয়ের মাধ্যমে শুরু হয় তার অভিনয় জীবন। ২০০৫ সালে চান্দ সা রোশনের ‘চেহরা’ ছবির মধ্য দিয়ে বলিউডে পা রাখেন।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ গুগল