সুর পাল্টালেন কেট উইনস্লেট

টাইটানিক চলচ্চিত্র খ্যাত কেট উইনস্লেট সম্প্রতি হলিউডে কিছু মানুষের সঙ্গে সিনেমায় কাজ করার ব্যাপারে আক্ষেপ করেছেন। তিনি লন্ডন শহরে একটি চলচ্চিত্র উৎসবের মঞ্চে মনের ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘এ ধরণের মানুষের সঙ্গে কাজ করাটা অনুচিত হয়েছে।’

কেট এমন এক সমযে এই মন্তব্য করলেন যখন হলিউডের অভিনেত্রীরা প্রকাশ্যে মুখ খুলেছেন সেখানে যৌন হয়রানির বিরুদ্ধে।

কেট উইনস্লেট কারো নাম উল্লেখ না করে এমন মন্তব্য করলেও তিনি এমন যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত দুজন স্বনামখ্যাত পরিচালক রোমান পোলানস্কি ও উডি অ্যালেনের সিনেমায় কাজ করেছেন তিনি।

সম্প্রতি লন্ডনে ‘ক্রিটিক সার্কেল ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে হাজির হয়েও কেট মন্তব্য করেছেন, এমন অনেক পরিচালক, প্রযোজক আছেন যারা তাদের কাজের জন্য বিশেষ ভাবে আলোচিত, প্রশংসিত।বহু অভিনেতা, অভিনেত্রী এ ধরণের কুশলী মানুষদের ফিল্মে কাজ করে বিখ্যাত হয়েছেন। কিন্তু আজকের বাস্তবতায় দাঁড়িয়ে মনে হচ্ছে তাদের কারো কারো সঙ্গে আমার কাজ করাটা অনুচিত হয়েছে। আমার সিদ্ধান্তগুলো দূর্বল ছিলো।

তবে গেল বছরের সেপ্টেম্বর মাসে নিউইয়র্ক টাইমসের সাংবাদিকেরপ্রশ্নের মুখে কেটের কন্ঠস্ব ছিলো একেবারেই ভিন্ন। তখন এই অস্কার জয়ী অভিনেত্রী বলেছিলেন, উডি অ্যালানের পরিবার বিষয়ে আমার কিছুই জানা নেই। একজন পরিচালক ও মানুষ হিসেবে তিনি অসাধারণ। আমি শুধু তার সঙ্গে কাজ করি। রোমান পোলানস্কি বিষয়েও তিনি একই ধরণের কথা বলে পাশ কাটিয়ে গিয়েছিলেন।

কেট উইনস্লেট যৌন হয়রানির ব্যাপারে অভিযুক্ত প্রখ্যাত প্রযোজক হার্ভে উইনস্টনকেও ব্যাপাক সমালোচনা করেন। কিন্তু হার্ভে প্রযোজিত ‘রিডার’ ছবিতে অভিনয় করেই ২০০৯ সালে তিনি ঘরে তোলেন অস্কার পুরস্কার।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ই ম্যাগাজিন

ছবিঃ ইন্ডিপেন্ডেন্ট