প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশনের নির্বাহী পরিচালনা পর্ষদে শাহিদ হামিদ

ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রির্সোট এর নির্বাহী পরিচালক শাহিদ হামিদ এফআইএইচ, প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন (পাটা) এর নির্বাহী পরিচালনা পর্ষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

দক্ষিণ কোরিয়ার গঙ্গওয়ন-তে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় এ ঘোষণাটি দেয়া হয়।

এটি ৬৭ বছরের ইতিহাসে প্রথবারের মত পাটা-এ একজন বাংলাদেশী নাগরিক পরিচালনা পর্ষদ এর সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। পাটার সাথে সংশ্লিষ্ট ৯৫টি জাতীয় পর্যটন সংস্থার মোট ১২ জন পরিচালনা পর্ষদ এর সদস্য রয়েছেন।

আতিথিয়তা এবং পর্যটন শিল্পে ৪০ বছর ধরে শাহিদ হামিদ একনিষ্ঠতার সাথে কাজ করে চলছেন। শাহিদ হামিদ ২০১৪ সালে প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন এর চেয়ারম্যান পদে নিয়োগ পান এবং দায়িত্ব পাওয়ার সাথে সাথেই দ্বিগুণ উদ্যমে কাজ শুরু করেন।

প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় নির্বাচিত একজন প্রার্থী ন্যূনতম ২ বছর থাকতে পারেন এবং পর্যটন শিল্পকে এগিয়ে নেয়ার কাজ করেন।

এ বছর মাত্র ৪ জন পরিচালনা পর্ষদ এর সদস্য হন যার মধ্যে শাহিদ হামিদ ছিলেন প্রথম সারিতে এবং একমাত্র বাংলাদেশী নাগরিক।

এমন একটি সম্মানে ভূষিত হতে পেরে তিনি বলেন, “আমি প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন (পাটা) এর সাথে কাজ করতে পেরে খুবই আনন্দিত, এমন সম্মান কে না চায়, আর এতে কোন সন্দেহ নেই যে, এটি একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব – আমাদের সামনে এগিয়ে যেতে হবে এবং আরও বেশী কাজ করে দেশকে সমৃদ্ধশালি করতে হবে”।