সালাহ আশাবাদী

মিশরের হয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচেই মাঠে নামতে চান মোহাম্মদ সালাহ। আগামী শুক্রবার উরুগুয়ের সঙ্গে প্রথম ম্যাচ মিশরের। সালা আশাবাদী সুয়ারেজদের বিরুদ্ধে মাঠে নামার ব্যাপারে।
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়েল মাদ্রিদের সের্জিও র‌্যামোসের সঙ্গে সংঘর্ষে চোট পেয়েছিলেন লিভারপুলের এই স্ট্রাইকার। আর চোট এতটাই গুরুতর ছিল যে মাঠ থেকে বের হয়ে গিয়েছিলেন তিনি। তারপর তো সালাহ‘র বিশ্বকাপে অংশগ্রহণ নিয়েই শুরু হয়েছিলো সংশয়। পরে অবশ্য জানা যায়, প্রথম ম্যাচ না হলেও দ্বিতীয় ম্যাচেই মিশরের জাতীয় দলের জার্সি গায়ে বিশ্বকাপে নামতে পারবেন তিনি।

সালাহ অবশ্য গণমাধ্যমের কাছে বলেছেন, সেই সংঘর্ষ আর তার আহত হবার ঘটনার ব্যাপারে তিনি এখনো রামোসকে ক্ষমা করতে পারেননি।

এই ক’‌দিনে এই মিশরীয় ফুটবলারের অবস্থার উন্নতি হয়েছে। দ্রুত সুস্থ হয়ে উঠছেন তিনি। তিনি জানিয়েছেন, ‘‌আমি এখন আরও সুস্থ বোধ করছি। দলের হয়ে প্রথম ম্যাচেই মাঠে নামার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। তবে আগামী কয়েকদিনে চিত্রটা আরও পরিষ্কার হয়ে যাবে।’‌ সালার এই কথায় মিশর সমর্থকরা স্বস্তি পেয়েছেন। পাবেন। নিজের দলের ব্যাপারে মন্তব্য করতে হিয়ে সালা জানিয়েছেন, ‘‌আমাদের দলটা দারুণ। কোচও ভাল। আমরা দ্বিতীয় রাউন্ডে যেতে চাই।’‌ মিশর অবশ্য কঠিন গ্রুপে রয়েছে। গ্রুপ এ তে মিশরের সঙ্গে রয়েছে আয়োজক রাশিয়া, উরুগুয়ে এবং সৌদি আরব। প্রথম দুইয়ের মধ্যে থাকতে না পারলে ছিটকে যেতে হবে গ্রুপ পর্ব থেকেই। সালা বলেছেন, ‘‌বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করাটাই অনেক বড় ব্যাপার। জানি আমাদের গ্রুপটা কঠিন। তবে নিজেদের সেরাটা দিতে পারলে কোনোকিছুই অসম্ভব নয়।’‌ ‌‌

প্রাণের বাংলা ডেস্ক

তথ্যসূত্রঃ আজকাল, কলকাতা

ছবিঃ ফিফা