নেইমারের সোনার মোড়া ব্যাগে…

আহসান শামীম: বিমানবন্দরে নেইমার নামার পর সকলের দৃষ্টি পড়ে তার কাঁধে থাকা ব্যাগের দিকে। এটাতো আর যে কোনও ব্যাগ নয় যে আগ্রহ থাকবে না। কাঁধের ব্যাগটা ছিল স্বর্ণখচিত। সবাই ভাবছেন হয়তো সোনায় মোড়া বিলাসী ব্যাগ কাঁধে নেইমার কী করছেন! কিন্তু নেইমারের কাছে এটা কোনও বিলাসিতা না। ব্যাগে ভরে তিনি নিজের সৌভাগ্যের প্রতীক বয়ে এনেছেন রাশিয়ায়।

এবারের বিশ্বকাপে নেইমার ফুটবল স্কিলের পাশাপাশি  স্টাইলেও অন্যদের মাতিয়ে দিতে পারেন।  রাশিয়ায় পৌঁছে প্রথম দিনই সেই ঝলক দিয়ে রাখলেন৷ সোনায় মোড়ানো সেই ব্যাগের মূল্য প্রায় ৮০ হাজার টাকা (৭০০ পাউন্ড)। এই ব্যাগের পেছন দিকে ছাপা রয়েছে নেইমারের মা, বাবা, মেয়ে আর ছেলের ছবি যা কাপ জয়ের জন্য পরিবারের আশীর্বাদ৷ সেই ছবিগুলোই পরের এক মাস নেইমারের সঙ্গী হতে চলেছে৷ ব্রাজিল সমর্থকরা মনে করেন সোনার ব্যাগে করেই সোনার বিশ্বকাপ ঘরে তুলবে নেইমার বাহিনী।

গেল রোববার রাশিয়ায় পৌঁছানো ব্রাজিল ফুটবল দল সোচির ক্যামেলিয়ায় সুইসোটেল রিসোর্টে অবস্থান করছে। অনুশীলন করবে ইয়োগ স্পোর্টস স্টেডিয়ামে। ১২ জুন মঙ্গলবার থেকে জনসমক্ষে অনুশীলন শুরু করেছে ব্রাজিলিয়ানরা।

‘ই’ গ্রুপে ব্রাজিল খেলবে সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়ার বিপক্ষে। ১৭ জুন রোস্তভ এরেনায় নিজেদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। ২২ জুন সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হবে কোস্টারিকার এবং ২৭ জুন মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে মুখোমুখি হবে সার্বিয়ার।

অধিকাংশ ব্রাজিলয়ান সর্মথকরা মনে করেন, গেল বছর জার্মানদের কাছে ৭-১ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ের পেছনে সেই খেলায় নেইমারের অনুপস্থিতি বড় কারন।

১৬ বছর বিশ্বকাপে কোন শিরোপার স্বাদ পায়নি ব্রাজিল। ব্রাজিলের জন্য এটা লম্বা সময় বলে মনে করেন রোনালদো। ‘মানুষ আরেকটা বিশ্বকাপ জয়ের জন্য মুখিয়ে আছে। আমাদের জন্য এটা সত্যিই অনেকটা সময়।’

ছবিঃ ফিফা