বরখাস্ত স্পেনের কোচ

আহসান শামীম: বিশ্বকাপের বল মাঠে গড়ানোর আগেই ঘটলো অঘটন। বরখাস্ত হলেন স্পেনের কোচ হুলেন লোপেতেগুই। স্পেন দলটাকে বেশ ভালোই গুছিয়ে এনেছিলেন তিনি। টানা ২০ ম্যাচের একটাতেও হারের মুখ দেখেনি স্পেন। লো রোজাদের দলে রয়েছে রিয়াল ও বার্সেলোনার খেলোয়াড়দের ছড়াছড়ি। ১৫ জুন রাতে পর্তুগালের বিপক্ষে গ্রুপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে স্পেন। সেই ম্যাচের ঠিক দু’দিন আগে স্পেনের কোচের রিয়াল মাদ্রিদের ভবিষ্যৎ কোচ হওয়ার ঘোষণা অশনি সংকেতই বয়ে নিয়ে এসেছে স্পেন শিবিরে। স্পেন ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি দেল আমো এমনটাই মনে করছেন।আর এই ধারাবাহিকতায় স্পেন দল থেকে বরখাস্তই হয়ে গেলেন লোপেতেগুই।

দেল আমো মার্কাকে দেওয়া তাৎক্ষণিক বার্তায় বলেন, “আমার মনে হয় না, ঘোষনাটা সঠিক সময় ছিল। লোপেতেগুইর উপর অনেক চাপ যাবে। আমি একদমই এটা পছন্দ করিনি। এমন কোন কিছু আমরা কেউই শুনতে চাইনি। আমাদের এখন বিশ্বকাপে কোথায় বেশি নজর দিতে হবে, কীভাবে ভালো করতে হবে এগুলো নিয়ে চিন্তা করার সময়। আমার মনে হয়, তাদের উচিৎ ছিল কিছুদিন অপেক্ষা করা।”

দেল আমোর পাশাপাশি স্প্যানিশ খেলোয়াড়েরাও রিয়াল মাদ্রিদের এমন ঘোষণা এই সময়ে জানানোটা একদমই পছন্দ করেননি। রিয়াল মাদ্রিদকেও এক হাত নেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের এই বড় কর্তা। “রিয়াল মাদ্রিদ অবস্থাটা জানে। ফ্লোরেন্তিনো হুলেনের সঙ্গে কথা বলবে। রাজ্যের চাপ এখন তার উপরেই। তার সিদ্ধান্তকে সম্মান জানাই। আমি খুবই উদ্বিগ্ন এমন সিদ্ধান্তে কিন্তু আমাকে ভুল প্রমাণ করে তারা বিশ্বকাপ জয় করে আনবে।”

ছবিঃ গুগল