আসছে শাওমি রেডমি ৬ প্রো

সাইফ তনয় (টেক ব্লগার)

শাওমি ইউজারদের চাহিদা মেটাতে বাজারে এনেছে নিত্যনতুন সেটের সম্ভার৷  খুব শীঘ্রই মার্কেটে আসতে শাওমি রেডমি ৬ প্রো ইয়াং-জেনারেসনের মধ্যে ফোনটি নিয়ে যথেষ্ট উন্মাদনা রয়েছে৷ সংস্থা মনে করছে, ২০১৮ তে বাজারে আসা নতুন ফোনগুলির মধ্যে এটি হতে চলেছে অন্যতম৷ চীনা মার্কেটে আত্মপ্রকাশ করতে চলেছে ফোনটি৷ একই সঙ্গে লঞ্চ করা হবে মি প্যাড ৪ ট্যাবলেট৷

ইতোমধ্যে এই স্মার্টফোনটির ছবি শাওমি তাদের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। শাওমির এই আসন্ন রেডমি ৬ প্রো স্মার্টফোনটিতে প্রথমবারের মতো থাকবে আইফোন টেনের মতো নচ বা ডিসপ্লে কাটআউট এবং সঙ্গে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ধরনের ফিচার পূর্বে রেডমি নোট সিরিজের স্মার্টফোনে থাকলেও রেডমি সিরিজের কোনো ফোনে ছিল না।এ ছাড়া শাওমি রেডমি ৬ প্রো স্মার্টফোনটিতে থাকছে ৫.৮৪ ইঞ্চি-এর ১৯:৯ ফুল এইচ ডি প্লাস এলসিডি ডিসপ্লে যেখানে ডিসপ্লের ওপরে থাকছে নচ। রিয়ারে থাকছে দুটি ক্যামেরা যার প্রাইমারি ক্যামেরাটি ১২ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের সেন্সর। প্রসেসর হিসেবে থাকছে শাওমির চিরচেনা এবং সব থেকে বেশি ব্যবহার করা চিপসেট স্ন্যাপড্রাগন ৬২৫।

স্মার্টফোনটি পাওয়া যাবে দুটি ভ্যারিয়েন্টে যার একটি ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের এবং আরেকটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে সর্বশেষ অ্যান্ড্রয়েড ৮.১ অরিও এবং সম্পূর্ণ সিস্টেমটিকে ব্যাকআপ করার জন্য থাকছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।
এই স্মার্টফোনটির দাম কত হবে তা এখনো সঠিকভাবে জানা যায়নি, তবে আশা করা যায় এর আগের মডেল অর্থাৎ রেডমি ৫ এবং ৫ প্রোর মতোই হবে এই ফোনটির দাম।

ছবিঃ গুগল