সৃজিতের সিনেমা থেকে সরে গেলেন জয়া

সরে গেলেন জয়া আহসান টলিউডের সৃজিত মুখার্জির সিনেমা থেকে। চলতি বছরের শুরুতে জয়া জানিয়েছিলেন, সৃজিত নতুন করে নির্মাণ করবেন একদা বহুল আলোচিত‘চৌরঙ্গী’ ছবিটি। আর এতে করবী চরিত্রে অভিনয় করবেন তিনি। কিন্তু ২৪ জুন এই অভিনেত্রী জানান, সৃজিতের সেই রিমেকে তিনি অভিনয় করছেন না। ‘খোলামেলা’ দৃশ্য বেশি থাকায় তিনি ছবিটিতে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তবে কলকাতার একটি প্রভাবশালী পত্রিকার খবর হচ্ছে, সৃজিতের সঙ্গে ঝামেলা থাকায় জয়া ছবিটিতে অভিনয় করছেন না।

গত ৩ জুলাই মঙ্গলবার ওই সংবাদমাধ্যমের বিশেষ প্রতিবেদনে দাবি করা হয়, সৃজিতের সঙ্গে ‘ঝামেলার’ কারণেই জয়া আহসান ছবিটি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। জয়ার পরিবর্তে সেখানে অভিনয় করছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

সৃজিতের এই সিনেমা থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন টলিউডের অভিনেতা এবং পরিচালক সৃজিতের ‘লাকি অ্যাকটর’ বলে পরিচিত প্রসেঞ্জিত চট্ট্যোপাধ্যায়। সরে গেছেন যীশু সেনগুপ্তও।এদের বদলে অভিনয় করতে এসেছেন আবীর চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তও। জানা গেছে, ছবির নাম বদলে রাখা হয়েছে ‘শাহজাহান রিজেন্সি’।

এর আগে ২৪ জুন জয়া গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘আমি ছবিটিতে কেন অভিনয় করব না, সে বিষয়টি সৃজিত বুঝেছে।আর আলোচনার মাধ্যমেই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাই এ নিয়ে কনফিউশনের কিছু নেই।

সিনেমাটি নির্মাণ প্রসঙ্গে সৃজিত বলেন, ‘আমরা পুরানো চৌরঙ্গী রিমেক করছি না। এটা অন্য রকম একটি সিনেমা হবে। এখানে গল্প বলার ধরনটাই হবে আলাদা। এত বছর পর হোটেল সংস্কৃতির চিত্রটা পাল্টে গেছে। আমাদের গল্পটা ২০১৮ সালের প্রেক্ষাপটে তৈরি হবে।’

ছবিটির একটা দৃশ্যও ধারণ হয়নি। জুলাইয়ের শেষেই শুরু হচ্ছে ছবির শুটিং।

মণিশংকর মুখোপাধ্যায় ওরফে প্রখ্যাত কথাসাহিত্যিক শঙ্করের ‘চৌরঙ্গী’ উপন্যাস প্রকাশিত হয় ১৯৫৫ সালে। উপন্যাসের প্রেক্ষাপট গত শতকের পঞ্চাশ দশকের কলকাতার চৌরঙ্গী অঞ্চলের একটি হোটেল।

এই প্রেম হোটেলের অতিথি ও কর্মচারীদের মধ্যে দেখানো হয়েছে এবং এর বিয়োগান্তক পরিণতি রয়েছে। ষাটের দশকের শেষ ভাগে জনপ্রিয় এই উপন্যাস অবলম্বনে সিনেমা নির্মাণ হয়। এতে অভিনয় করেছিলেন উত্তম কুমার। ছবিটি তখন সুপারহিট হয়েছিল।

শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের পাশাপাশি এই ছবির আরেক প্রযোজনা প্রতিষ্ঠান সৃজিত মুখোপাধ্যায়ের ম্যাচকাট প্রোডাকশন। এর সংগীত পরিচালনা করবেন অনুপম রায়। ১৯৬৮ সালে ‘চৌরঙ্গী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছিল চলচ্চিত্রটি।

বিনোদন ডেস্ক

তথ্যসূত্রঃ ইন্টারনেট

ছবিঃ জয়ার ফেসবুক