সাব্বিরের ভাগ্য বিসিবি বসের হাতে

আহসান শামীম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাব্বির রহমানের ৬ মাসের নিষেধাজ্ঞা চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটি।আজ শনিবার বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের কাছে বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।

শৃঙ্খলভঙ্গ করাটাই খেলার চেয়ে তার কাছে যেন প্রধানতম কাজ ছিলো মাঠের খেলায় বহুদিন ধরেই  নিস্প্রভ সাব্বির রহমান যেন দমবার পাত্র নন। একাধিকবার শাস্তিও পেতে হয়েছে, কয়েকবার জরিমানাও গুনতে হয়। ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের নিষেধাজ্ঞাও দেয় বিসিবি।

সাব্বিরের বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। ভালো খেলার চেয়ে নিয়মিতভাবেই একের পর এক অপকর্ম করে শিরোনামে আসা। হার্ড হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান নামটার সঙ্গে লেগে আছে শৃংখলা ভঙ্গের অভিযোগ।

গেল মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে করেছিলেন ১৫ রান। দ্বিতীয় ম্যাচের পর সাব্বিরের ফর্ম নিয়ে প্রশ্নের শেষ ছিল না ,পাশাপাশি অসদাচারণের দায় কাঁধে নিয়ে ফেরেন দেশে।এরপরই গুঞ্জন ছিল তাঁর শাস্তি নিয়ে। শুধু সাব্বিরই না শৃংখলা ভঙ্গের অভিযোগ ওঠে নাসিরের বিপক্ষেও। পারিবারিক বিরোধে জড়িয়ে যাওয়া সৈকতের বিষয়টা আদালতে চলে গেলে বিসিবি’র শৃংখলা বোর্ড থেকে তিনি রেহাই পান। শৃংখলা বোর্ডে আত্মপক্ষ সমর্থন করতে এসে আজ সাব্বির অনুতপ্ত হন। কমিটি তাঁকে ছয় মাস আন্তর্জাতিক ম্যাচ থেকে শাস্তির সুপারিশমালা করে আজ প্রস্তাবনা পাঠিয়েছেন বোর্ড সভাপতির কাছে।সাব্বিরের শাস্তিটা এখন নির্ভর করছে বিসিবি বসের ওপর।

ছবিঃ গুগল