কুরুক্ষেত্র

shapma-rezaসংসার এক কুরুক্ষেত্র। রোজ সেখানে যুদ্ধ আর রক্তপাত। কিন্তু সে লড়াই অদৃশ্য। আমাদের জানার বাইরে ঘটে চলে সেই ক্ষরণ আর যুদ্ধ। প্রতিপক্ষ সংসারের স্বজনরাই। প্রাণের বাংলার এই বিভাগে আমরা সেই অদৃশ্য ক্ষরণের কাহিনি তুলে ধরতে চাই। আপনি জানাতে পারেন আমাদের সেসব কথা। গোপনীয়তা বজায় রাখার শর্তে আমরা প্রকাশ করবো সেইসব কাহিনি।আর আপনার সমস্যা বিচার করে আপনাকে উপযুক্ত সমাধান দিবেন অভিনেত্রী ও সঙ্গীত শিল্পী শম্পা রেজা।

আমার বয়স ২৫ বছর। আমার ২ বছরের এটা সন্তান আছে। চার বছর হলো আমার বিয়ে হয়েছে।স্বামী এবং শশুর বাড়ির লোকজন আমাকে নানা ভাবে নিগৃহিত করে। এমন কি মারধোরও খেতে হয়।আমি একটা ফোন কোম্পানিতে কাজ করি।ইদানিং আমার দুজনের লোকের সঙ্গে পরিচয় হয়। এদের মধ্যে একজন বিবাহিত এবং অপরজন অবিবাহিত। দুজনই আমার প্রতি খুব সহানুভুতিশীল। এবং আমার অবস্থা দেখে তারা আমাকে বিয়েও করতে চায়। বিবাহিত ভদ্রলোক প্রায় ১২ বছর আগে ভালোবেসে বিয়ে করেছিলেন। এখন আপনি বলেন আমার কাকে বিয়ে করা উচিত হবে?

নাম প্রকাশে অনিচ্ছুক
বড় বাজার,  রাজশাহী

সমাধানঃ আপনার প্রতি কার কেমন মানসিক অবস্থান সেটা দূর থেকে বোঝা যাবে না। তাছাড়া এটা একমাত্র আপনিই ফিল করতে পারবেন। সেই হিসেবে সিদ্ধান্তটা আপনার পক্ষে নেয়া সহজ। তবে আমি দুর থেকে বলতে পারি বিয়ে যদি করতেই হয় তাহলে অবিবাহিত ভদ্রলোককেই করেন।তবে বিয়ে করার আগে খেয়াল করে নিজের ডিভোর্সের বিষয়টা একেবারে চুকিয়ে নিবেন।